South Korea travel | BD Policy South Korea travel - BD Policy

South Korea travel

দক্ষিন কোরিয়া
একটা কনফারেন্সে কোরিয়ার সিউল এ যাওয়া হয়েছিল গত সপ্তাহে, লেকচার শুনার পাশাপাশি সামান্য ঘুরার সুযোগ হয়েছে আর সেটা সবার সাথে শেয়ার করব। প্লেন ইঞ্চনে নামে আর ইঞ্চন এয়ারপোর্ট থেকে সিউলে যাওয়ার জন্য বাস,ট্রেন,টাক্সি সবই আছে কিন্তু কনভেনিয়েন্ট হচ্ছে ট্রেন/বাস। স্টপেজ ভেদে প্রায় ঘন্টা খানেকের এই দূরত্বের জন্য বাসে আপনাকে গুনতে হবে ৮০০০-১৫০০০ ওয়ন ( ১ ডলার= ১০০০ ওয়ন ) । শহরে ঘুরার জন্য সাবওয়ে বেস্ট , পুরো শহরে এবং আশেপাশের শহরে সাবওয়ের লাইন আছে আর খরচ ও কম । আমি ১৫০০০ ওয়নে ২/৩ দিন ঘুরেছি ।
Gyeongbokgung Palace : ১৯৩৫ সালে তৈরি চসেন ডাইনেস্টির মুল প্রাসাদ এবং তাদের ৫ টা প্রাসাদের মধ্যে সবচেয়ে বড় প্রাসাদ এটি। দেখার মতন চমৎকার আর এন্ট্রান্স ফি – ৩০০০ ওয়ন । শেষ এন্ট্রান্স টাইম ৪ টা।
Bukchon Hanok Village : পাহাড়ের উপরে অবস্থিত এই ভিলেজের রয়েছে অনেক পুরাতন ইতিহাস। একই ধরনের সব বাড়ি ৬০০ বছরের পুরাতন ঐতিহ্য ধরে রেখেছে। কোন এন্ট্রান্স ফি লাগে না আর Gyeongbokgung Palace কাছেই এর অবস্থান।
Namsan Seoul Tower: Mt.Namsan ( খুবই ছোট উচ্চতার পর্বত ) এর উপরে অবস্থান সিউল টাওয়ারের। বিভিন্ন ভাবে যাওয়া যায়। আমি সিউল ষ্টেশন থেকে হেটে উপরে উঠেছিলাম , ক্যাবল কারেও নামসান এর পিকে যাওয়া যায় । এখানে তালার রাজ্য দেখতে পাবেন ( লাভ লক )। টাওয়ারের উপরে উঠে যদি সিউল শহরের প্যানারমিক ভিউ দেখতে চান তাহলে আপনাকে ১০০০০ ওয়ন গুনতে হবে।
Itaewon : কোরিয়ার সেন্ট্রাল মাসজিদ এই এলাকায় আছে আর সাথে পাবেন প্রচুর হালাল খাবারের দোকান ।
Nami Island: হাফ মুন শেপের চমৎকার এই আইল্যান্ড গ্যাংঅং প্রভিন্সে অবস্থিত। সিউল থেকে বেশ দূরে, আমি বাসে গিয়েছিলাম। দেখার মতন সুন্দর ( অনেক কোরিয়ান মুভি/ড্রামা শো এখানে করা হয়েছে)। এন্ট্রান্স ফি- ১৩০০০ ওয়ন ।
এছাড়াও সিউলে অনেক সুন্দর বৌদ্ধ মন্দির আছে, আরও অনেক প্রাসাদ আছে যা ঘুরে আসতে পারেন। যাওয়ার আগে মোবাইলে সাবওয়ে ম্যাপ স্টোর করে নিবেন কারন ওখানে বেশীরভাগ মানুষ ইংরেজি পারে না । আর হালাল হারাম বাছ-বিচার করলে খাবারের ব্যাপারে একটু সাবধান থাকবেন যেহেতু শুকরের প্রচলন খুব বেশী।
যেকোনো জায়গায় ভ্রমনে পরিবেশের প্রতি যত্নশীল থাকুন, যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলা থেকে নিজেকে বিরত রাখুন।

Farjana Akter

Generations previous to the year 2000 used to reach, exclusively, for travel agencies when wanting to plan a trip. Consequently, travel agents became personal counselors, destined to help customers with their search to build the perfect vacation itinerary.

2 thoughts on “South Korea travel

  • April 11, 2019 at 11:05 am
    Permalink

    Thanks for another informative web site. Where else may just I get that type of information written in such an ideal way? I’ve a project that I am just now operating on, and I’ve been on the glance out for such information.

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *