Dauki travel | BD Policy Dauki travel - BD Policy

Dauki travel

কারংসারি জলপ্রপাত , ওয়েস্ট জৈন্তা হিলস, ইন্ডিয়া ( ডাউকি বর্ডার সংলগ্ন )

আমার দেখা সবচেয়ে সুন্দর জলপ্রপাত , প্রকৃতির উপহার অসাধারণ একটা সুইমিংপুলও বলতে পারেন । নীল পরিষ্কার পানি , পানির নিচে রুপালি মাছের ঝিলিক এক কথায় স্বর্গীয়।

যারা শিলংয়ে যান বেড়াতে , অনেকেই এই জায়গাটার কথা জানেননা বা কিভাবে যাবেন তা জানেন না। কিন্তু আমি মনে করি শিলং এর অনেক জলপ্রপাত থেকে কারাংসারি সুন্দর এবং এই কোন জলপ্রপাতে আপনি সাঁতার ও কাটতে পারবেন না , কিন্তু এইখানে লাইফ জ্যাকেট সহ সাঁতার কাটতে হবে । চাইলে রাতে থাকতেও পারবেন তাঁবুতে , ভালোমানের খাবারের হোটেলও পাবেন। আসে পাশের জায়গা অনেক সুন্দর, পাহাড়ি আঁকাবাঁকা রাস্তা হয়ে আপনাকে পৌঁছতে হবে । দুঃখের বিষয় ঐখানে ও দেখলাম জলপ্রপাতে যাওয়ার রাস্তায় ডাস্টবিন দেয়া আছে , তার পরেও মানুষ এখানে সেখানে চিপস এর প্যাকেটে, বাদামের প্যাকেট সহ আরো নানা আবর্জনা ফেলছে।ইন্ডিয়ার আরো অনেক জায়গায় দেখলাম একই অবস্থা। আমরা বাংলাদেশ থেকে পৃথিবীর যেকোনো প্রান্তে যাই না কেন , এই সমস্ত কাজ যেন না করি , নিজের মাতৃভূমির মর্যাদা যেন রাখি।

কিভাবে যাবেন ডাউকি তামাবিল বর্ডার থেকে মাত্র ১ ঘন্টার রাস্তা , সিলেট থেকে প্রথমে ডাউকিতামাবিল বর্ডার হয়ে ডাউকি বাজার , সেখান থেকে শেয়ার ট্যাক্সি করে যেতে পারবেন জনপ্রতি ৮০ টাকা, একদম জলপ্রপাত এর কাছেই নামিয়ে দিবে। চাইতে ট্যাক্সি রিজার্ভ করেও যেতে পারবেন, তখন আপনার বেশি ভাড়া গুনতে হবে, আনুমানিক ৮০০ থেকে হাজার টাকা নিবে।

Farjana Akter

Generations previous to the year 2000 used to reach, exclusively, for travel agencies when wanting to plan a trip. Consequently, travel agents became personal counselors, destined to help customers with their search to build the perfect vacation itinerary.

2 thoughts on “Dauki travel

  • March 30, 2019 at 10:14 pm
    Permalink

    Hmm is anyone else having problems with the pictures on this blog loading? I’m trying to find out if its a problem on my end or if it’s the blog. Any suggestions would be greatly appreciated.

    Reply
  • April 11, 2019 at 9:55 am
    Permalink

    Hello, Neat post. There is an issue together with your site in web explorer, may check this… IE still is the market leader and a good element of people will omit your fantastic writing because of this problem.

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *